কংগ্রেস ‘মুসলিম লীগ ভাইরাসে’ আক্রান্ত : যোগী আদিত্যনাথ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ০৫ এপ্রিল ২০১৯

লোকসভা নির্বাচন কেন্দ্র করে বিজেপি আর কংগ্রেসে বাগযুদ্ধে অবতীর্ণ হয়েছে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, কংগ্রেস ‘মুসলিম লীগ ভাইরাসে’ আক্রান্ত। কংগ্রেসও তাকে ছাড় দেয়নি। কংগ্রেস এর প্রতিক্রিয়ায় বলেছে, যে এমন মন্তব্য করতে পারে সে নিজেই একজন ভাইরাস, তাকে নির্বাচন থেকে বাদ দেয়া উচিত।

ক্ষমতাসীন কট্টর হিন্দুত্ববাদী বিজেপি দলীয় নেতা ও ভারতের অন্যতম বৃহৎ রাজ্য উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এক টুইটার বার্তায় এমন কথার লড়াইয়ের সূচনা করেন। তার একদিন আগে গত ৪ এপ্রিল রাহুল গান্ধী দ্বিতীয় আসন কেরালা রাজ্যের ওয়াখান্ড থেকে মনোনয়ন ফরম জমা দেন।

যোগী আদিত্যনাথ তার টুইট বার্তায় বলেন, ‘মুসলিম লীগ হলো একটা ভাইরাস। যদি কেউ এই ভাইরাসে আক্রান্ত হয় তাহলে তার বাাঁচার উপায় নেই। আজ বিরোধীদল কংগ্রেস এটিতে আক্রান্ত। চিন্তা করেন, যদি তারা জয়ী হয় তাহলে কী ঘটবে? এই ভাইরাস পুরো জাতির মধ্যে ছড়িয়ে পড়বে।’

কেরালায় দ্য ইন্ডিয়ান মুসলিম লীগ (আইইউএমএল) কংগ্রেস নেতৃাত্বাধীন জোট ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউডিএফ) এর দীর্ঘদিনের শরিক। আদিত্যনাথ শুধু মুসলিম লীগ নয় ১৮৫৭ সালের স্বাধীনতা আন্দোলন ও তার নায়ক মঙ্গল পান্ডের নামও উল্লেখ করেন।

কংগ্রেসের পক্ষ থেকে যোগী আদিত্যনাথের এমন মন্তব্যের জবাব দেয়া হয়। দলটির মুখপাত্র রণদীপ সুরেজওয়ালা তার এমন মন্তব্যের জন্য যোগী আদিত্যনাথ্যতে ‘ভোগী’ বলে অভিহিত করেছেন। ‘ভোগী’র এমন মন্তব্যকে সম্পূর্ণ মিথ্যাচার বলে অভিহিত করেন তিনি।

প্রসঙ্গত, আগামী ১১ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ভোট পর্ব। সাত দফায় এই ভোটগ্রহণ শেষ হবে ১৯ মে। আর ফল প্রকাশ হবে ২৩ মে।

এসএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]