কেন মায়ের সঙ্গে থাকেন না, জানালেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১২ পিএম, ২৪ এপ্রিল ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দীর্ঘ আকাঙ্ক্ষিত এক প্রশ্নের জবাব দিয়েছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে দেয়া এক অরাজনৈতিক সাক্ষাৎকারে। দেশটির চলমান লোকসভাকে কেন্দ্র করে অক্ষয়ের নেয়া ওই সাক্ষাৎকারে ভারতের এই প্রধানমন্ত্রী জানিয়েছেন কেন তিনি নিজের মা কিংবা পরিবারের কোনো সদস্যের সঙ্গে থাকেন না।

নিজের মা কিংবা পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বসবাস করেন না কেন; অক্ষয় কুমারের এমন এক প্রশ্নের জবাবে নরেন্দ্র মোদি বলেন, ‘আমি যখন খুব ছোট ছিলাম, সেই সময় সব ধরনের সম্পর্ক ছিন্ন করেছিলাম।’

দেশটিতে চলমান সাত দফার লোকসভা নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ শেষের পরদিন বুধবার মোদির এই অরাজনৈতিক সাক্ষাৎকার প্রকাশ করা হয়। রাজধানী নয়াদিল্লির লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে এই সাক্ষাৎকারটি নেন অক্ষয় কুমার।

Modi-mom

বলিউডের এই অভিনেতা মোদির কাছে জানতে চান, পাশে পরিবার কিংবা মা অথবা ভাইয়েরা থাকুক; কখনো এমন অনুভূতি হয়েছে কি-না? জবাবে মোদি বলেন, জীবনের একেবারে গোড়াতেই আমি সবকিছু ছেড়েছি। আমার একটি প্রশিক্ষণ ছিল; যে কারণে আমি সব সম্পর্ক ছিন্ন করতে সক্ষম হয়েছি।

এত বড় বাড়িতে থাকতে কখনো একাকিত্ব অনুভব করেছেন কি-না? ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, যখন আমি বাড়ি ছেড়ে ছিলাম, তখন অন্যদের মতো আমারও কষ্ট হয়েছিল। কিন্তু এখন আর হয় না।

মা কেন তার সঙ্গে বসবাস করেন না; এর ব্যাখ্যায় চা বিক্রেতা থেকে ভারতের প্রধানমন্ত্রী বনে যাওয়া নরেন্দ্র মোদি বলেন, ‘মা আমাকে বলেন, আমার বাড়িতে থেকে তিনি কী করবেন? আমার সঙ্গে কী নিয়ে কথা বলবেন? রাতে ফিরতে দেরি হয় বলেও মা রেগে যান।’

Modi-Akshay

মায়ের কাছে নিয়মিত টাকা পাঠান কি-না? অক্ষয় কুমারের এই প্রশ্নের জবাবে মোদি বলেন, ‘তিনিই আমার কাছে টাকা পাঠান। আমি যখন তার সঙ্গে দেখা করতে যাই, তখন তিনি আমাকে সোয়া রুপি করে দেন। মা আমার কাছে কোনো কিছুই প্রত্যাশা করেন না। আমার পরিবারের জন্য সরকারের কোনো অর্থ ব্যয় হয় না।’

পরিষ্কার করে নরেন্দ্র মোদি বলেন, ‘কিন্তু তার মানে এই নয় যে, আমি আমার পরিবারের সঙ্গে যুক্ত নই... আসলে আমার জীবনটাই এমন হয়ে গেছে যে, দেশটাই আমার পরিবার এবং সেটাকে আমি পরিচালনা করছি।’

মঙ্গলবার সকালে গুজরাটের গান্ধীনগরে ৯৮ বছর বয়সী নিজের মা হীরাবেনের পা ছুঁয়ে আশীর্বাদ নিয়ে আহমেদাবাদের ভোটকেন্দ্রে যান ভারতের এই প্রধানমন্ত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি এবং ভিডিওতে দেখা যায়, তার মায়ের কাছ থেকে মিষ্টি, একটি নারিকেল এবং শাল নিচ্ছেন নরেন্দ্র মোদি।

সকালে মায়ের সঙ্গে দেখা করার আগে গান্ধীনগরের রাজ ভবনে রাত কাটান তিনি। পরে সকালে মায়ের সঙ্গে দেখা করে ভোটকেন্দ্রে যান দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এই নেতা।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/পিআর

টাইমলাইন