দিনে ১৮ ঘণ্টা কাজ করেন মোদি : অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ২৮ এপ্রিল ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরন্দ্রে মোদি দিনে ১৮ ঘণ্টা কাজ করেন বলে জানিয়েছেন তার দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ। প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ করেছেন, তিন মাস অন্তর তিনি বিদেশে ছুটি কাটাতে যান।

রোববার ঝাড়খন্ড প্রদেশে দলের এক নির্বাচনী প্রচারণা সভায় বক্তৃতা করার সময় এমন কথা জানান অমিত শাহ। তার দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিনে মাত্র তিন থেকে চার ঘণ্টা ঘুমান। গভীর রাত পর্যন্ত কাজ করেন এবং কোনো ছুটি নেন না।

সম্প্রতি বলিউড নায়ক অক্ষয় কুমারের সঙ্গে সাক্ষাৎকারেও এই প্রসঙ্গ নিয়ে কথা বলতে দেখা যায় মোদিকে। সেটাকেই ভোট পাওয়ার হাতিয়ার হিসেবে ব্যবহার করলেন বলে অমিত শাহ বিরুদ্ধে অভিযোগ কলকাতার আনন্দবাজার পত্রিকার।

আরও পড়ুন>> প্রথম তিন দফার ভোটে বিজেপির ভরাডুবির আভাস

ঝাড়খণ্ডের পালামৌতে অনুষ্ঠিত সেই নির্বাচনী সভায় অমিত শাহ বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে মোদিজির সঙ্গে গুজরাটে কাজ করছি। গত ২০ বছরে তিনি একদিনও ছুটি নেননি। আর ‘‘রাহুল বাবা’’ দুই থেকে তিন মাস অন্তর বিদেশে ছুটি কাটাতে যান।’

জাতীয়তাবাদ ইস্যুতেও কংগ্রেসকে আক্রমণ করেন অমিত শাহ। তার দাবি, কংগ্রেস কখনোই পাকিস্তানকে যোগ্য জবাব দেয়নি। ২০১৩ সালে পাকিস্তানের হাতে ভারতীয় সেনা হেমরাজের গলা কেটে নেয়ার প্রসঙ্গও টানেন তিনি।

তৎকালীন প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করে অমিত শাহ বলেন, ‘হেমরাজের গলা কাটা মরদেহ উদ্ধারের সময় কংগ্রেস ক্ষমতায় ছিল। কিন্তু মনমোহনজি (মনমোহন সিং) বরাবরের মতো নীরব ছিলেন।’ কংগ্রেস কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের মদদ দিচ্ছে বলেও অভিযোগ তোলেন অমিত শাহ।

এসএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]