কাশ্মীরে ভোট কেন্দ্রে গ্রেনেড হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ এএম, ০৬ মে ২০১৯

ভারতে পঞ্চম দফার নির্বাচন শুরু হওয়ার পর পশ্চিমবঙ্গ এবং জম্মু-কাশ্মীরে সহিংসতার ঘটনা ঘটেছে। কাশ্মীরের পুলওয়ামার একটি ভোট কেন্দ্রে গ্রেনেড হামলার ঘটনা ঘটলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, কাশ্মীরের অনন্তনাগে আসনের পুলওয়ামার একটি ভোটকেন্দ্রে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। প্রসঙ্গত, গত শনিবার অনন্তনাগ জেলা বিজেপির সহ-সভাপতি সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন।

এদিকে পশ্চিমবঙ্গের বারাকপুর আসনে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা বিজেপি প্রার্থীর ওপর হামলা করেছে। সোমবার সকালে ভোট শুরু হওয়ার পর এই হামলার ঘটনা ঘটে। তাছাড়া যান্ত্রিক ত্রুটির কারণে পশ্চিমবঙ্গ, জম্মু-কাশ্মীর ও উত্তর প্রদেশের বেশ কিছু কেন্দ্রে ভোট শুরু হতে বিলম্ব হচ্ছে।

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলায় গুল মুহাম্মদ মীর নামের স্থানীয় বিজেপি নেতাকে শনিবার গুলি করে হত্যা করা হয়। দলের পক্ষ থেকে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে রাজ্য প্রশাসন তাকে দেয়া নিরাপত্তা সুবিধা প্রত্যাহার করে নেয়ায় এমন হত্যাকাণ্ড।

দেশের মোট সাতটি রাজ্যের ৫১টি আসনে আজকের ভোটে প্রধান বিরোধী দল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও তার মা সোনিয়া গান্ধীর ভাগ্য নির্ধারণ হবে। তাছাড়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিরও ভাগ্য নির্ধারণ হবে আজ।

ভারতের লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় উত্তরপ্রদেশের ১৪টি, পশ্চিমবঙ্গের ৭টি, বিহারের ৫টি, জম্মু-কাশ্মীরের ২টি, ঝাড়খণ্ডের ৪টি, মধ্যপ্রদেশের ৭টি এবং রাজস্থানের ১২টি আসনে সকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজকের ভোটের মাধ্যমে দেশটির ৫৪৩টি লোকসভা আসনের মধ্যে ৪২৪টিতে ভোটগ্রহণ সম্পন্ন হবে। বাকি ১১৮টি আসনে মধ্যে আগামী ১২ ও ১৯ মে ষষ্ঠ ও সপ্তম দফায় ভোট হবে। ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হবে আগামী ২৩ মে।

এসএ/আরআইপি

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :