বোরকা পরা ভোটারদের তল্লাশি করার দাবি বিজেপির

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ এএম, ১৮ মে ২০১৯

লোকসভা নির্বাচনের শেষ দফায় নির্বাচন কমিশনের কাছে নতুন দাবি করল বিজেপি। তাদের দাবি বুথের নিরাপত্তায় মোতায়েন করতে হবে মহিলা বাহিনী। যেসব নারীরা বোরকা পরে ভোটকেন্দ্রে আসেন তাদের তল্লাশি করার দাবি জানিয়ে শুক্রবার কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি।

রোববার শেষ দফায় রাজ্যের ৯ লোকসভা কেন্দ্রে ভোট হবে। ওই কেন্দ্রগুলোর অধিকাংশই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। বিজেপির দাবি, বোরকা পরা নারীদের তল্লাশি করতে মোতায়েন করতে হবে কেন্দ্রীয় বাহিনীর মহিলা কর্মীদের। বিশেষ করে মুসলিম অধ্যুষিত কেন্দ্রগুলোতে।

বিজেপির জাতীয় সভাপতি রাহুল সিনহা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এই দফায় বেশকিছু বুথ রয়েছে যেগুলো মুসলিম অধ্যুষিত। ওইসব বুথ থেকে প্রায়ই অভিযোগ আসে যে, পুরুষ ভোটাররা বোরকা পরে জাল ভোট দিয়ে যায়। রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তাদের কাছে বিষয়টি জানিয়েছি। আমরা মহিলা সশস্ত্র বাহিনী চেয়েছি। এতে ভোটদাতাদের ঠিকঠাক তল্লাশি করা যাবে।

ভুয়া বোরকা পর ভোটারদের বিষয়টি উল্লেখ করতে গিয়ে রাহুল সিনহা একটি ভাইরাল ভিডিওর কথা উল্লেখ করেছেন। সেই ভিডিওটিতে দেখা গেছে এক নারী বোরকা পরে ভোট দিচ্ছে। তবে ওই ভিডিওটি আসলে পুরনো।

রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, আমরা চাই মানুষ নির্ভয়ে ভোট দিক। আমরা চাই না তাদের ওপরে কেউ প্রভাব খাটাক’ বিজেপি নেতা আরও বলেন, দলের পক্ষ থেকে প্রতিটি বুথে সিসিটিভি ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি জানানো হয়েছে।

টিটিএন/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :