সিনেমার আদলে নির্বাচনী পোস্টার বানাচ্ছে বিজেপি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৬ এএম, ২০ এপ্রিল ২০১৯

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি লোকসভা নির্বাচনের প্রচারে সিনেমার পোস্টারে আদলে পোস্টার তৈরি করেছে। শুভমুক্তির মতো আর মাত্র এতদিন বাকির কথা জানান দিচ্ছে বিজেপির পোস্টার। সেটা শুধু দেয়ালে নয় দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

একটি পোস্টারে দেখা যাচ্ছে, বড় করে নায়কের আদলে দুজনের ছবি। একজন দলটির নেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর অন্যটি সংশ্লিষ্ট নির্বাচনী আসনে বিজেপির প্রার্থী। তাদের পেছনে শহরের ঐতিহ্যের প্রতীক।

পোস্টারের নিচে বড় করে লেখা সিনেমার নাম ‘বর্ধমান দূর্গাপুর, কার্জন গেট এ।’ অভিনয়ে নরেন্দ্র মোদি ও এস এস আলুওয়ালিয়া। অতিথি শিল্পী হিসেবে বিরোধী দলের তিনজন প্রার্থীর নাম আছে পোস্টারের একেবারে নিচে।

গত কয়েকদিন ধরেই পশ্চিমবঙ্গের বর্ধমান-দূর্গাপুর আসনের বিজেপি প্রার্থী এস এস আলুওয়ালিয়ার সমর্থনে এই পোস্টারে প্রচার চালানো হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই পোস্টার নিয়ে বিতর্কও উঠেছে।

বিরোধীরা বিজেপির ওই প্রার্থীর সমালোচনা করছেন। ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থীও পাল্টা একটি পোস্টার বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার চালাচ্ছেন। যেখানে আলুওয়ালিয়াকে বর্ধমানের অতিথি হিসেবে বর্ণনা করা হয়েছে।

আগামী ২৯ এপ্রিল তৃতীয় দফার লোকসভা নির্বাচনে সেই কেন্দ্রে ভোট হবে। বিজেপি প্রার্থীর সমর্থনে তৈরি ওই পোস্টারে জানানো হয়েছে সেদিন উন্মোচিত হবে নরেন্দ্র মোদি ও এস এস আলুওয়ালিয়া অভিনীত বর্ধমান-দুর্গাপুর কার্জন গেট এ।

বিষয়টি নিয়ে পূর্ব বর্ধমান জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি কাশীনাথ গঙ্গোপাধ্যায় বলেন, ‘মোদি সরকার গত পাঁচ বছর ধরে তো দেশের মানুষের কাছে অভিনয়ই করে গিয়েছেন। কালো টাকা দেশে ফেরানো, প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা দেয়া, নীরব মোদিদের দেশে ফেরাবেন, সবই তো অভিনয়ই ছিল। আর অভিনয় করার সুযোগ পাবেন না তারা।

মমতার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের আদিবাসী সেলের রাজ্য সভাপতি দেবু টুডু বলেন, ‘পাঁচ বছর অভিনয় করেও নরেন্দ্র মোদির সাধ মেটেনি। মন্ত্রিসভার সদস্যদেরও মেটেনি মনে হচ্ছে। বর্ধমান-দুর্গাপুর আসন সেই সাধ মিটিয়ে দেবে। ভবিষ্যতে আর অভিনয় করার সুযোগ পাবেন না।’

এসএ/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :