কংগ্রেস বিজেপির সঙ্গে জোট করেনি, মমতা করেছেন : রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১০ এপ্রিল ২০১৯

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় এসে রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে বিজেপির সঙ্গে জোটের প্রসঙ্গ তুলেছেন দলটির সভাপতি রাহুল গান্ধী। কলকাতার দৈনিক আনন্দবাজার প্রত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলায় এক নির্বাচনী জনসভায় যোগ দেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘কংগ্রেস কখনও বিজেপির সঙ্গে কোথাও জোট করেছে? কিন্তু মমতা ব্যানার্জি করেছেন।’

মোদির বিরুদ্ধে বিচারের হুমকি দিয়ে রাহুল গান্ধী বলেন, রাফাল নিয়ে তদন্ত হলেই চৌকিদার জেলে যাবেন। রাফাল ইস্যু তুলে চৌকিদারের চেহারা পাল্টে  দিয়েছেন বলে দাবি করেন তিনি। কংগ্রেস সভাপতির দাবি, নরেন্দ্র মোদি দুই ভারত বানাতে চায়, যার একটা অনিল আম্বানীর আর অন্যটা গরিবদের।

আরও পড়ুন>> মাঝ আকাশে পথ হারালো মমতার হেলিকপ্টার

উত্তর দিনাজপুরের করণদিঘি থানার ওই জনসভার আগে বিহারে একটি নির্বাচনী জনসভায় যোগ দিয়ে রাফাল কেলেঙ্কারি, নোটবন্দি নিয়ে মোদির বিরুদ্ধে তোপ দাগেন রাহুল। ক্ষমতায় এলে ‘ন্যায় প্রকল্প’ চালু করা হবে বলেও বিহারের ওই সভায় প্রতিশ্রুতি দেন তিনি।

লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর এ নিয়ে দ্বিতীয়বার উত্তরবঙ্গে এলেন রাহুল গান্ধী। সম্প্রতি মালদহ জেলায় এক জনসভা করেন তিনি। সেখানে রাজ্য সরকারকে আক্রমণের পাশাপাশি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেয়া মৌসম নুরকেও কটাক্ষ করেন রাহুল।

ভারতের সাত দফার নির্বাচনের প্রথম দফা শুরু হচ্ছে বৃহস্পতিবার (১১ এপ্রিল)। দ্বিতীয় ধাপে ১৮ এপ্রিল পশ্চিমবঙ্গের দার্জিলিং ও জলপাইগুড়ির সঙ্গে রায়গঞ্জেও ভোট হবে। এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হয়েছেন দীপা দাশমুন্সী।

এসএ/এমএস

টাইমলাইন