ইশতেহার প্রকাশের কয়েক মিনিটেই কংগ্রেসের ওয়েবসাইট ক্র্যাশ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০২ এপ্রিল ২০১৯

আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে ইশতেহার প্রকাশ করারা কয়েক মিনিটের মধ্যেই কংগ্রেসের ওয়েবসাইট ক্রাশ করেছে। দলটির ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে দেয়া এক বার্তায় বরাত দিয়ে ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ১২ এপ্রিল থেকে সাতদফার লোকসভা নির্বাচনের আগে মঙ্গলবার (২ এপ্রিল) দলীয় ইশতেহার প্রকাশ করে কংগ্রেস। তারপর সেটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হয়। কিন্তু ওয়েবসাইটে আপলোডের কয়েক মিনিটের মাথায় সেটি ক্রাশ করে বলে জানিয়েছে কংগ্রেস।

কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকিাউন্টে পোস্ট করা এক বার্তায় বলা হয়েছে, ‘আমাদের ইশতেহার সংশ্লিষ্ট ওয়েবসাইটের ট্রাফিক হঠাৎ খুব বেড়ে যাওয়ায় সমস্যার সম্মুখীন হয়েছি। আমরা শীঘ্রই ফিরে আসবো।’ কংগ্রেসের নিজস্ব ওয়েবসাইট Manifesto.inc.in এ ইশতেহারটি প্রকাশিত হয়।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দলীয়ভাবে মঙ্গলবার তাদের ইশতেহার প্রকাশ করে। সেই ইশতেহার প্রকাশের পর রাহুল গান্ধী দলটির নির্বাচনী প্রতিশ্রুতি ঘোষণা করেন। সেখানে উপস্থিত ছিলেন তার মা কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পি চিদাম্বরম।

কংগ্রেসের ইশতেহারে ২০২০ সালের মধ্যে ২২ লাখ সরকারি চাকরির প্রতিশ্রুতি রয়েছে। রাহুল গান্ধী বলেন, রেলের বাজেট নিয়ে এখানে আলাদা ব্যবস্থা রয়েছে, কৃষকদের জন্যও বিশেষ পরিকল্পনা আছে। ঋণের বোঝা না মেটাতে পারলে কৃষককে জেলে পাঠানো হবে না কারণ এটি ফৌজদারি অপরাধ নয় বরং নাগরিক অপরাধ হবে।

এসএ/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :