রঙ বাড়ালো মোদির ক্ষুদে এই ভক্ত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২৩ মে ২০১৯

ভারতে ফের মোদি হাওয়া বইছে। আর সেই হাওয়ায় গা ভাসিয়ে ভারতীয়রা মেতেছেন উদযাপনে। রাজধানী নয়াদিল্লি থেকে দেশের বিভিন্ন প্রান্তে বিজেপি সমর্থকরা উল্লাস করছেন। এই উদযাপনের মাঝে দিল্লিতে বিজেপি সদর দফতরের সামনে দেখা গেল এক অন্যরকম ছবি।

ভারতীয় একটি দৈনিক বলছে, সকাল থেকে টানটান উত্তেজনা ছিল দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গ, বিজেপির সদর দপ্তরে। ফলাফল ভালো হবে, সে বিষয়ে নিশ্চিত ছিলেন অনেকেই। কিন্তু কতটা ভালো ফল হবে, সেটাই ছিল চিন্তার বিষয়। বেলা গড়াতেই অবশ্য সব উদ্বেগ দূর হয়ে যায়। 

প্রথম কয়েক রাউন্ড গণনা শেষে বোঝা যায়, এবারও ভারতীয়রা ভরসা রেখেছেন বিগত সরকারের ওপরই। ফের পাঁচ বছরের জন্য ফিরছে মোদি সরকার। তারপরই শুরু হয় উচ্ছ্বাস। এতে শামিল হয়েছে মোদির এক ক্ষুদে ভক্তও।

বিজেপির প্রধান কার্যালয়ের সামনে দেখা মিলল সাত বছরের এক ক্ষুদের। পরনে সাদা পাঞ্জাবি, পায়জামা, কালো মোদি জ্যাকেট, গেরুয়া উত্তরীয়, গালে সাদা চাপ দাড়ি, চোখে চশমা। পুরো নরেন্দ্র মোদির মতো সাজ। ক্ষুদে এই সদস্য আসলে গুজরাটের বাসিন্দা। ছোটবেলা থেকে নরেন্দ্র মোদির অনুরাগী। তিন বছর বয়স থেকে মোদির সঙ্গে পরিচয়।  

আরও পড়ুন : হার মেনে নিলেন রাহুল, অভিনন্দন জানালেন মোদিকে

তখন থেকে তার কাছে রীতিমত হিরো দেশের প্রধানমন্ত্রী। এখন বয়স বেড়েছে, মোদিকে আরও বেশি করে অনুসরণ করছে সে।

নরেন্দ্র মোদির জয়ের ইঙ্গিত পেতেই তার এমন সাজ। ক্ষুদে বলছে, মোদিকে সে এতটাই ফলো করে যে তার প্রতিটি বক্তব্য, বাচনভঙ্গি সব তার নখদর্পণে। এমনকি সাংবাদিকদের সামনে ছোট্ট বিজেপি সদস্য মোদির একটি ভাষণের পুরো অংশ শুনিয়ে দিল সে। শুনিয়ে দিল ‘ভাইয়ো অউর বহেনো…’ থেকে মোদির গলায় বাজপেয়ীর শায়েরিও। আর ক্ষুদের এই উপস্থিতিই যেন বিজেপি সদর দফরের সামনে কর্মী, সমর্থকদের উচ্ছ্বাসে এক নতুন উপাদান যোগ করল।

এসআইএস/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :