নরেন্দ্র মোদি এখন আর ‘চৌকিদার’ নন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৩ মে ২০১৯

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয় বার শাসন ক্ষমতা নিশ্চিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে নিজের টুইটার প্রোফাইল থেকে ‘চৌকিদার’ শব্দটি সরিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে সবাইকে একই পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত মার্চে ‘ম্যা ভি চৌকিদার’ প্রচার শুরু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর অংশ হিসেবে টুইটার প্রোফাইলে নিজের নামের সঙ্গে ‘চৌকিদার’ শব্দটি যোগ করেন তিনি। তার দেখাদেখি সভাপতি অমিত শাহসহ একের পর এক বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের নামের সঙ্গ ‘চৌকিদার’ শব্দটি জুড়ে দেন।

তবে দ্বিতীয়বার শাসনক্ষমতা নিশ্চিত হওয়ার পরই নিজের নাম থেকে ‘চৌকিদার’ শব্দটি ছেঁটে ফেললেন নমো।

Narendro-Modi-twitter

আজ বৃহস্পতিবার এক টুইট বার্তায় মোদি লিখেছেন, ‘এখন এই চৌকিদার স্পিরিটকে পরবর্তী পর্যায়ে নিয়ে যাওয়ার সময় এসেছে। প্রতি মুহূর্তে এই উদ্যমকে পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে হবে। সেই সঙ্গে ভারতের প্রগতির কর্মকাণ্ড অব্যাহত থাকবে। টুইটারে আমার নাম থেকে চৌকিদার শব্দটি বাদ গেলেও এটি আমার অবিচ্ছেদ্য অংশ হিসেবে রয়ে যাবে। একই কাজ করার জন্য আপনাদের কাছে আবেদন করছি।’

৫৪২ আসনের লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৪২ আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ৯১ আসন। বিজেপি একাই ৩০০'র বেশি আসনে জয় পেতে যাচ্ছে। এর আগে ২০১৪ সালে বিজেপি ২৮২ আসনে জয় পেয়েছিল, জোটসঙ্গীদের নিয়ে দলটির আসন দাঁড়িয়েছিল ৩৩৬।

গত তিন দশকের মধ্যে প্রথমবারের মতো বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ রাজনৈতিক দল হিসেবে সরকার গঠন করছে। বিজেপির বিশাল ব্যবধানের এই জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি টুইট করেছেন। এতে তিনি বলেছেন, আবারও ভারত জিতেছে।

এসআর/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :