মমতার টুইটারের প্রোফাইলে বিদ্যাসাগরের ছবি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ১৫ মে ২০১৯

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনা প্রতিবাদ ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। এই ঘটনার পর নিজের টুইটারের প্রোফাইলের ছবি পরিবর্তন করে বিদ্যাসাগরের ছবি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীকে অনুসরণ করে প্রতিবাদে সামিল হয়ে তৃণমূলের অন্য নেতারাও তাদের প্রোফাইলে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ছবি দিয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বিধান সরণিতে বিজেপি সভাপতি অমিত শাহের নির্বাচনী প্রচারণা থেকে দলটির কর্মী-সমর্থকরা বিদ্যাসাগর কলেজে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

শুধু দরজা, জানালা, বিভিন্ন জিনিসপত্র এবং ঈশ্বরচন্দ্রের মূর্তি আছাড়া মেরে বিজেপির সমর্থক ভেঙে ফেলেছেন বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। তবে বিজেপির দাবি অমিত শাহ’র রোড শোতে তৃণমূলের কর্মীরা ইটের টুকরা ছুড়ে মারায় সহিংসতার সূত্রপাত হয়।

মূর্তি ভাঙার ঘটনা পর রাতেই টুইটারে প্রোফাইলের ছবি পরিবর্তন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল টুইটার পেজের প্রোফাইলের ছবিও পরিবর্তন করা হয়েছে। তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও'ব্রায়েনও টুইটারের প্রোফাইলে বিদ্যাসাগরের ছবি রেখেছেন। তবে শুধু টুইটারেই নয়, ফেসবুকেও প্রোফাইলে ছবিতে স্থান পেয়েছে বিদ্যাসাগরের ছবি।

মঙ্গলবারের রাতে মূর্তি ভাঙার ভিডিও টুইটারে পোস্ট করেছেন ডেরেক। তিনি লিখেছেন, অমিত শাহের রোড শো-এ যোগ দেওয়া বিজেপির গুণ্ডারাই যে তাণ্ডব চালিয়েছে এবং বিজেপিই যে এই মূর্তি ভেঙেছে তার অকাট্য প্রমাণ এই ভিডিও। বিদ্যাসাগর কলেজের এই ঘটনার ইতোমধ্যেই সিসিটিভি ফুটেজ খতিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

টিটিএন/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :