বলিউড তারকাখ্যাতির পরও হেরে গেলেন ঊর্মিলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ এএম, ২৪ মে ২০১৯

বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। চলতি বছরের মার্চে কংগ্রেসের রাজনীতিতে যোগ দেন। মহারাষ্ট্র থেকে দলের হয়ে নির্বাচনে অংশ নেন। কিন্তু বলিউডের তারকাখ্যাতি দিয়েও তিনি ভোটারদের মন ভোলাতে পারেননি। হেরে গেছেন ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে।

বলিউড নগরী বলে খ্যাত মুম্বাইয়ের উত্তর কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে ভোট করেন ৪৮ বছর বয়সী ঊর্মিলা। তার বিরুদ্ধে প্রার্থী ছিলেন বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ভারতের ক্ষমতায় আসা নরেন্দ্র মোদির বিজেপি প্রার্থী গোপাল শেঠি। কিন্তু গোপালের কাছে প্রায় ৫ লাখ ভোটের ব্যবধানে হেরে গেছেন তিনি।

গোটা ভারতে ‘ক্যারিশমাটিক’ মোদির বিজেপির জয়জয়কার। মহারাষ্ট্র প্রদেশের মোট ৪৮টি লোকসভা আসনের মধ্যে বিজেপি ২২টি এবং শিবসেনা ২০টি আসনে এগিয়ে। দুটি দলই একই জোটের শরিক। এদিকে কংগ্রেস পেয়েছে মাত্র একটি আসন। রাষ্ট্রবাদী কংগ্রেস নামে অপর একটি দল আসন পেয়েছে ৪টি।

Urmila

বিজেপির তিন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি, সুভাষ ভামরে এবং হংসরাজ আহির সেখানে নির্বাচন করে জয়ী হয়েছেন। কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী তথা মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী অশোক চৌহান এখন অল্প ভোটের ব্যবধানে হেরে গেছেন। গতবারের মতো এবারও প্রদেশটিতে বিজেপি-শিবসেনার দাপট অব্যাহত।

এসএ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :