ভোট দিলেই অর্ধেক ছাড়ে মদ, নারীদের বিনামূল্যে সোনা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

নির্বাচনে জয়ী হলে ৫০ শতাংশ ছাড়ে মদ, ঈদের সময় বিনামূল্যে ছাগলের মাংস এমনকি নারীদের বিনামূল্যে সোনা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে ভারতের একটি রাজনৈতিক দল। নির্বাচনী ইশতেহারে নয়াদিল্লির ভোটারদের প্রায় সব কিছুই ফ্রিতে দেয়ার আশ্বাস দিয়েছে সাঁঝি বিরাসত পার্টি নামের ওই দল।

দেশটির একটি দৈনিক বলছে, ভারতের চলমান লোকসভা নির্বাচনকে ঘিরে চারদিকে উপহারের বন্যা বইছে। ভোটারদের মন জয় করতে রাশি রাশি প্রতিশ্রুতির ঢেউ। এর মাঝেই সবাইকে ছাপিয়ে গেল সাঁঝি বিরাসত পার্টি।

নির্বাচনী ইশতেহারে এই দলটি প্রতিশ্রুতি দিয়েছে, তারা ক্ষমতায় এলে মদের দামে ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। নারীদের বিনামূল্যে সোনা এবং ঈদের সময় বিনামূল্যে ছাগলও পাওয়া যাবে।

আরও পড়ুন : ফেরদৌসের সঙ্গে জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ বিজেপির

এখানেই শেষ নয়; আরো যেসব প্রতিশ্রুতি দেয়া হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো, পিএইচডি পর্যন্ত বিনামূল্যের শিক্ষা, দিল্লি মেট্রো ও বাসে ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে পরিষেবা, বেসরকারি স্কুলের ফি বাতিল।

এছাড়াও বিনামূল্যে রেশন, কন্যাসন্তান জন্মালে ৫০ হাজার টাকা, মেয়ের বিয়েতে আড়াই লাখ টাকা, বেকারদের জন্য মাসে ১০ হাজার টাকা, বয়স্ক, বিধবা ও বিশেষভাবে সক্ষমদের জন্য মাসে ৫ হাজার টাকা করে পেনশন দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে দলটি।

আরও পড়ুন : ফেরদৌসে জ্বলছে পশ্চিমবঙ্গ, এবার বিজেপির নতুন অভিযোগ

বেসরকারি হাসপাতালে ১০ লাখ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসার প্রতিশ্রুতিও দিয়েছে সাঁঝি বিরাসত পার্টি। ইশতেহারে ছাপানো রয়েছে এই দলের প্রার্থী অমিত শর্মার ছবি।

উত্তর-পূর্ব দিল্লিতে সাঁঝি বিরাসত দলের হয়ে লড়ছেন তিনি। দিল্লির মনোনয়ন জমা শুরু হয়েছে ১৬ এপ্রিল। ১২ মে ষষ্ঠ দফায় দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রে ভোট হবে।

এসআইএস/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :