মন্দিরের গুহায় ধ্যানে বসেছেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৮ এএম, ১৯ মে ২০১৯

ভারতে সপ্তম তথা শেষ দফার নির্বাচনে আজ মোদির ভাগ্য নির্ধারণ হবে। উত্তর প্রদেশের বারাণসি আসন থেকে লড়ছেন তিনি। তবে ভোটের একদিন আগেই উত্তরাখন্ড প্রদেশের একটি মন্দিরে ধ্যানে বসেন মোদি। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শেষ দফার ভোট শুরু হওয়ার একদিন আগে গতকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুদিনের সফরে যান উত্তরাখণ্ড প্রদেশে। সেখানকার কেদারনাথ মন্দিরে পুজো দেয়ার পর ধ্যানে বসেন তিনি। এদিকে গুজরাটের সোমনাথ মন্দিরে গিয়ে পুজো ও প্রার্থনা করেন বিজেপি সভাপতি অমিত শাহ।

পাহাড়ি পোশাক পরে প্রায় আধা ঘণ্টা কেদারনাথ মন্দিরে ছিলেন মোদি। মন্দির চত্বর প্রদক্ষিণের পাশাপাশি মন্দিরে ঢুকে পুজো দেন। জানা গিয়েছে, শনিবার দুপুরের পরে মন্দিরের একটি গুহায় ধ্যানে বসেন তিনি। আজ স্থানীয় আরেকটি মন্দিরে মোদির যাওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্বাচন কমিশনকে জানানো হয়, সরকারি কাজে মোদি উত্তরাখন্ডের কেদারনাথ মন্দির পরিদর্শনে যাবেন। কারণ এখনও নির্বাচনী আচরণবিধি জারি রয়েছে। আর সে কারনেই তাকে যাওয়ার অনুমতি দিয়েছে কমিশন।

গত নভেম্বরে দিওয়ালির সময় কেদারনাথ মন্দির পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ৭৫৫ ফুট উঁচুতে অবস্থিত এই শৈব তীর্থে নিয়মিতই যান তিনি। কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

Modi

ভারতের লোকসভা নির্বাচনে সপ্তম তথা শেষ দফার ভোট শুরু হয়েছে রোববার সকালে। দেশটিতে আজ সাতটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৫৯টি লোকসভা আসনের ভোটাররা তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন।

আজকের শেষ দফায় পঞ্জাব এবং হিমাচল প্রদেশের সব লোকসভা আসনের পাশাপাশি বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ এবং কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ে ভোট অনুষ্ঠিত হচ্ছে। দেশটির সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হবে সন্ধ্যায়। ভোট গণনা করে ফলাফল প্রকাশ করা হবে আগামী ২৩ মে বৃহস্পতিবার।

এসএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]