সাতক্ষীরার ৯ ডেঙ্গু রোগীর ৭ জনই ফিরেছেন ঢাকা থেকে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৯ জুলাই ২০১৯
ফাইল ছবি

সাতক্ষীরায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু আতঙ্ক। এখন পর্যন্ত জেলায় নয়জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সাতজনই ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরেছেন বলে জানা গেছে। আক্রান্তদের মধ্যে ছয়জন সদর হাসপাতালে ও একজন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন।

গত ২২ জুলাই প্রথম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হন আশাশুনি উপজেলার দরগাপুর ইউনিয়নের রামনগর গ্রামের বাবুর আলীর ছেলে হামিদুল ইসলাম (৩৫)।

এরপর পর্যায়ক্রমে এই হাসপাতালে ভর্তি হন সদর উপজেলার চুপড়িয়া মাধবকাটি গ্রামের মৃত মালেক সরদারের ছেলে দিনমজুর আব্দুর রকিব (৫০), থানাঘাটা গ্রামের মীর ইদ্রিস আলীর ছেলে কলেজছাত্র মীর শামিম নাহিদ (১৮), তালা উপজেলার আঠারই গ্রামের কলেজ ছাত্রী সারবিনা দীবা (১৯), কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ গ্রামের আব্দুল মাজেদের স্ত্রী শাকিলা পারভীন (৩২) ওদেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার মাহাবুবার রহমানের ছেলে মেহেদি হাসান (২৮)।

এদের মধ্যে দিনমজুর রকিব ও গৃহবধূ শাকিলা ছাড়া বাকিরা ঢাকা থেকে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরেছেন।

এছাড়াও একজনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অপর একজন চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন। আর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন আরও একজন।

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার জয়ন্ত কুমার সরকার বলেন, সাতক্ষীরায় এখন পর্যন্ত নয়জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের ছয়জন সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। একজন মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া একজনকে ঢাকায় রেফার করা হয়েছে। অপর একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চলছে। জেলার সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে এ অভিযান চলানো হচ্ছে।

আকরামুল ইসলাম/এমবিআর/পিআর

টাইমলাইন