নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ৩১ জুলাই ২০১৯

তমা কনস্ট্রাকশনের নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় প্রতিষ্ঠানের সুপারভাইজার মোহম্মাদ সাঈদকে (২৫) ২৬৯ ধারামতে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয় দেওয়ান।

বুধবার (৩১ জুলাই) পুরান ঢাকার জনসন রোডে লার্ভা শনাক্তকরণে পরিচালিত অভিযানে এ দণ্ড দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

প্রসঙ্গত, সম্প্রতি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা ধ্বংসে অভিযান শুরু করেছে ডিএসসিসি। এছাড়া ডেঙ্গু বিষয়ে সেবা দিতে ডিএসসিসির হটলাইন (০৯৬১১০০০৯৯৯) চালু রয়েছে। ফোন করলে স্বাস্থ্যকর্মীরা সেই নাগরিকের বাসায় গিয়ে সেবা দেবেন। এছাড়া ৬৭ মেডিকেল টিম গঠন এবং বিভিন্ন এলাকায় ৪৭৬ শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে ডিএসসিসির স্বাস্থ্যকর্মীরা অবস্থান করছেন।

অন্যদিকে নগরবাসীদেরকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সংক্রান্ত পরামর্শ দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) গুলশানস্থ নগর ভবনে একটি কল সেন্টার (০১৯৩২-৬৬৫৫৪৪) চালু করেছে। এ নম্বরে যে কেউ ফোন করে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।

এএস/এএইচ/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।