সংকটে ১২০ টাকার কিট ৪৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ০৪ আগস্ট ২০১৯

দেশে ডেঙ্গু পরীক্ষার কিটের ব্যাপক সংকট দেখা দিয়েছে জানিয়ে প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডা. জাহাঙ্গীর বলেছেন, আগে যে কিট আমরা ১২০ টাকা দিয়ে কিনতাম তা এখন ৪৫০ টাকা দিয়েও পাওয়া যাচ্ছে না।

রোববার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই আয়োজিত ‘দেশব্যাপী ডেঙ্গুর বিস্তার রোধকল্পে করণীয়’ শীর্ষ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর বলেন, আগে আমরা ডেঙ্গু পরীক্ষার কিট কিনতাম ১২০ টাকা দিয়ে। এরপর তা ১৫০ টাকা হয়। জুনে তা বেড়ে ১৮০ টাকা হয়। আর এখন ৪৫০ টাকা দিয়েও পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ে পেনিক সৃষ্টি হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হলে ৯৯ দশমিক ৯ শতাংশ ভালো হয়ে যায়। তবে এ বছর ডেঙ্গুর সব সিনড্রম ভয়াবহ।

তিনি আরও বলেন, চিকিৎসার জন্য ন্যূনতম এমবিবিএস ডাক্তারের কাছে যেতে হবে। আমাদের দেশে কাজের বুয়া থেকে মেট্রিক পাসও ডাক্তার। দয়া করে চিকিৎসার জন্য নূন্যতম এমবিবিএস ডাক্তারের কাছে যাবেন।

এমএএস/বিএ/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।