লক্ষ্মীপুরেও ছড়িয়ে পড়ল ডেঙ্গু, আক্রান্ত ৯

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৭ জুলাই ২০১৯

দেশের বিভিন্ন জেলার মতো লক্ষ্মীপুরেও ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ছে। গত তিনদিনে জেলা সদর ও রায়পুরে ডেঙ্গু আক্রান্ত নয়জন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলার সর্বত্র আতঙ্ক দেখা দিয়েছে। 

এরই মধ্যে শনিবার (২৭ জুলাই) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার চক বাজার ও আশপাশ এলাকার ড্রেন-ডোবাগুলোতে পৌরসভার পক্ষ থেকে মশা নিধক স্প্রে করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীরা হলেন মাহফুজুর রহমান (২৯), কলেজছাত্র হৃদয় হোসেন (১৮), মো. ফাহিম (১৯), মাহবুবুর রহমান (৩০), কামাল হোসেন (২৮) ও রোকেয়া বেগম (৪৫)। তাদেরকে মশারির ভেতরে রাখা হয়েছে।

এ অবস্থার অবনতি ঘটায় এর মধ্যে দুইজনকে ঢাকায় পাঠানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর জেলা শহরের উপশম হাসপাতালে এক ব্যক্তি ও রায়পুর মাতৃছায়া হাসপাতালে দুই শিশুর ডেঙ্গু শনাক্ত হয়েছে। তাদের তিনজনকেই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

রায়পুর মাতৃছায়া হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা তুহিন চৌধুরী বলেন, উপজেলার চরপাতা গ্রামের দুই শিশু জ্বর নিয়ে এসেছে। পরীক্ষা-নিরীক্ষার পর তাদের ডেঙ্গু জ্বর ধরা পড়ে। তাদেরকে ঢাকায় হাসপাতালে নিয়ে গেছেন অভিভাবকরা। এ নিয়ে স্থানীয়ভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মিঠু রানী শীল বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর ছয়জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়। হাসপাতালে সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে অবস্থার অবনতি দেখে দুইজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

জানতে চাইলে লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন বলেন, আক্রান্তরা ঢাকা, চট্টগ্রাম থেকে জ্বর নিয়ে লক্ষ্মীপুরে এসেছেন। ডেঙ্গু রোগীদের জন্য হাসপাতালে মনিটরিং সেল গঠন করা হয়েছে। তাদের চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসক-সেবিকাসহ প্রত্যেকেই সতর্ক রয়েছেন।

কাজল কায়েস/এএম/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]