স্বাস্থ্য কর্মকর্তাদের ১৭ আগস্ট পর্যন্ত ঢাকায় থাকতে বলা হয়েছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১২ পিএম, ০৮ আগস্ট ২০১৯

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এবং অধীনস্থ দফতর/সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীকে (৯ আগস্ট (শুক্রবার) থেকে আগামী ১৭ আগস্ট পর্যন্ত কর্মস্থল ত্যাগ না করার (ঢাকার বাইরে প্রস্থান না করার জন্য) নোটিশ জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় গৃহীত কার্যক্রম জোরদার ও সমন্বয় করার জন্য বৃহস্পতিবার (৮ আগস্ট) স্বাস্থ্যসেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার যুগ্মসচিব শাহিনা খাতুন স্বাক্ষরিত এ নোটিশ জারি হয়।

নোটিশে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক ডেঙ্গু নিয়ন্ত্রণ বিষয়ক মনিটরিং টিম সার্বক্ষণিক তদারকি করার জন্য অনুরোধ জানানো হয়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্যসেবা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ১৭ আগস্ট পর্যন্ত রাজধানী ঢাকায় অবস্থান করতে বলা হয়।

উল্লেখ্য, চলতি বছর ১ জানুয়ারি থেকে আজ (৮ আগস্ট) পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা ৩৪ হাজার ৬৬৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ আজাদ ৮৭২ জন। এখনও হাসপাতালে চিকিৎসাধীন ৮ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮ জন।

এমইউ/বিএ

টাইমলাইন