এবার এনাম মেডিকেলে ডেঙ্গু রোগীর মৃত্যু

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৯ জুলাই ২০১৯

সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জুয়েল মাহমুদ নয়ন নামে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। গত এক সপ্তাহ ধরে তিনি ডেঙ্গু জ্বরে ভুগছিলেন।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি বিভাগের কর্মকর্তা নাজমুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত নয়ন ধামরাই উপজেলার কুল্লা গ্রামের জলিল উদ্দিনের ছেলে।

ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় শনিবার প্রথমে তাকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। কিন্তু সেখানকার চিকিৎসা সন্তোষজনক মনে না হওয়ায় স্বজনরা রোববার তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর সোমবার দুপুরে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেয় কর্তৃপক্ষ। সে অনুযায়ী সকল প্রক্রিয়া সম্পন্ন করে ঢাকায় নেয়ার আগে সেখানেই মারা যান তিনি।

নিহতের স্ত্রী রুপালি আক্তার জানান, তার স্বামী গত এক সপ্তাহ যাবৎ জ্বরে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে গত শনিবার তাকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা অবস্থা আশঙ্কাজনক বলে তাকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

কিন্তু সেখানে ঠিকমত চিকিৎসা সেবা না পেয়ে রোববার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে আইসিইউতে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আল-মামুন/এফএ/এমএমজেডএমকেএইচ/এমএস

টাইমলাইন