ডেঙ্গু মোকাবিলায় সচেতনতার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২১ জুলাই ২০১৯

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে রাজধানীর উত্তরায় র‌্যালি করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। পাশাপাশি রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

রোববার রাজধানীর উত্তরা ক্লাব প্রাঙ্গণ থেকে এ র‌্যালি শুরু হয়। র‌্যালি শেষে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘ডেঙ্গু মোকাবিলায় সচেতনতার কোনো বিকল্প নেই। আমরা যাই করি না কেন কিছুই কাজে আসবে না, যদি সবাই সচেতন না হই। সেজন্য সচেতনতার ওপর সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।’

তিনি বলেন, ‘মশককর্মীরা ঠিকমতো ওষুধ দিচ্ছে না বলে অনেকেই অভিযোগ করেন। এজন্য কোনো এলাকায় কবে কখন কোন মশককর্মী ওষুধ দেবেন তা আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আপনারা ওয়েবসাইটে গিয়ে দেখবেন এবং যদি তারা ঠিকমতো ওষুধ দিচ্ছে না বলে মনে হয় তাহলে সেই নম্বরগুলোতে কল করবেন, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

উত্তরা ক্লাব এবং রোটারি ক্লাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ র‌্যালি উত্তরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজউক কলেজে গিয়ে শেষ হয়। এ সময় রাজউক কলেজ এবং আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু রোগ প্রতিরোধ এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এএস/এমআরএম/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।