চলে গেল জিসান, ঢামেকে ডেঙ্গুতে মোট ৩৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৭ আগস্ট ২০১৯
ফাইল ছবি

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. জিসান (১৭) নামে গাজীপুরের এক কিশোরের মৃত্যু হয়েছে। সে গত ১০ দিন ধরে ডেঙ্গুজ্বরে ভুগছিল। মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

জিসানের বড় ভাই রাসেল হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জিসান ১০ দিন ধরে ডেঙ্গু জ্বরে ভুগছিল। প্রথমে তাকে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানকার চিকিৎসকদের পরামর্শে গতকাল ২৬ তারিখ তাকে ঢামেকের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সোয়া ৭ টায় তার মৃত্যু হয়।

মৃত জিসান গাজীপুর জয়দেবপুরের ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণির ছাত্র।

ঢামেক সূত্র ডেঙ্গু জ্বরে জিসানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও আনুষ্ঠানিকভাবে কেউ ডেঙ্গুতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি।

এ বিষয়ে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, অনেক রোগী মারা গেছেন। কিন্তু তাদের মধ্যে অনেকে বিভিন্ন রোগে আক্রান্ত ছিল। তাদের রক্তের নমুনা, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) বিভাগে পাঠানো হয়েছে। ওই প্রতিবেদন পেলে ঢামেকে মোট কতজন ডেঙ্গুতে মারা গেছে তা জানা যাবে।

গত ২৬ আগস্ট সকাল ১০ টা থেকে ২৭ আগস্ট সকাল ১০ টার পর্যন্ত ঢামেকে ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি আছে মোট ৪৬২ জন রোগী। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১০৮ জন।

এআর/এসএইচএস/পিআর

টাইমলাইন