ছেলে ধরা আর সাড়ে ৩ লাখ ডেঙ্গুতে আক্রান্ত হওয়া একই সূত্রে গাঁথা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৫ জুলাই ২০১৯
ফাইল ছবি

ছেলে ধরা আর সাড়ে ৩ লাখ ডেঙ্গুতে আক্রান্ত হওয়া একই সূত্রে গাঁথা বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

আজ বৃহস্পতিবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র এ কথা বলেন। সারা দেশব্যাপী ৩১ জুলাই পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘মশা নিয়ে রাজনীতি কাম্য নয়, যে তথ্যটি এসেছে, সাড়ে ৩ লাখ ডেঙ্গুতে আক্রান্ত, সেটা সম্পূর্ণভাবে একটা কাল্পনিক তথ্য। বিভ্রান্তিমূলক তথ্য।’

এর আগে অনুষ্ঠানে তিনি বলেন, ‘সরকার দৃঢ়ভাবে প্রতিজ্ঞ জনগণকে নিয়ে এই ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করবে। ডেঙ্গু রোগীদের পাশে থেকে, সঙ্গে থেকে ডেঙ্গু মোকাবিলার মধ্য দিয়ে এর কঠিন জবাব দেবার জন্য সরকার সর্বদা প্রস্তুত রয়েছে।’

দুই সিটির সমন্বয়হীনতা নিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আমরা সমন্বয় করে কাজ করার চেষ্টা করছি। অবশ্যই আমাদের লক্ষ্য একটাই-কিভাবে মশা নিধন করতে পারব। আমাদের পথ ভিন্ন থাকতে পারে কিন্তু লক্ষ্য একটাই। আমরা বিশ্বাস করি আমাদের ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে মশা নিধন করতে পারব। এটা আমাদের চ্যালেঞ্জের ব্যাপার। যেহেতু এডিস মশা পরিষ্কার স্বচ্ছ পানিতে হয়, তাই আসুন সবাই সচেতন হই।’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেখক সৈয়দ আবুল মকসুদ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

এইউএ/এসআর/এমকেএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।