যশোরে ডেঙ্গু রোগীর রেকর্ড, এবার এক নারীর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ১২:৪২ এএম, ২৮ আগস্ট ২০১৯

যশোরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রেবেকা খাতুন ওরফে রেশমা (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রেশমা মণিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকেন্দারের স্ত্রী।

এর আগে গত ২১ আগস্ট ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় যশোরের মণিরামপুরের আঝুটা গ্রামের শ্রমিক আবদুল গফফার (৫২) মারা যান। এ পর্যন্ত যশোরে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা দুইজন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (চলতি) ডা. আবুল কালাম আজাদ লিটু বলেন, রেবেকাকে মুমূর্ষু অবস্থায় সোমবার বেলা ১১টায় হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ওইদিনই ঢাকায় রেফার্ড করা হয়।

কিন্তু রেবেকার স্বজনরা তাকে এ হাসপাতালে রেখেই চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেন। চিকিৎসকরা গত দুদিনে সম্ভাব্য সেবা প্রদান করেছেন। তারপরও মঙ্গলবার রাত ৮টার দিকে তিনি মারা যান।

এদিকে যশোর জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্তের রেকর্ড হয়েছে। খুলনা বিভাগের সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে এই জেলায়। ২৭ আগস্ট পর্যন্ত যশোর জেলায় এক হাজার ৮৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৭২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

মঙ্গলবার জেলার ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল ৫৫ জন। যশোরে ক্রমাগত এর সংখ্যা বাড়ছে। বর্তমানে এখানকার হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ও ক্লিনিকসমূহে ডেঙ্গু জ্বরের চিকিৎসা নিচ্ছেন ২১১ জন।

বিএ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]