এবার ডেঙ্গুতে আবহাওয়াবিদের অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ১১:১০ এএম, ০৫ আগস্ট ২০১৯

ডেঙ্গুজ্বরে আক্রান্ত শারমিন আক্তার শাপলাকে (৩২) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছিল। তবে ঢাকার আবহাওয়াবিদ নাজমুল হকের এই অন্তঃসত্ত্বা স্ত্রীকে আর বাঁচানো গেল না। সোমবার ভোর সাড়ে ৪টার দিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

সরকারি হিসাবে গতকাল পর্যন্ত এই ডেঙ্গুতে মোট মৃতের সংখ্যা ১৮ জন ছিল। এখন একজন বাড়ল। তবে বিভিন্ন হাসপাতাল ও বেসরকারি হিসাবে এতে মৃতের সংখ্যা ৫৭ জন বলে জানা গেছে।

শাপলা আক্কেলপুর উপজেলার ননুজ গ্রামের মৃত আব্দুস সালামের মেয়ে। তার স্বামী বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের সহকারী পরিচালক নাজমুল হকের বাড়ি নওগাঁ জেলার বদলগাছী উপজেলায়।

শাপলার বড় ভাই জহুরুল ইসলাম উজ্জ্বল জানান, শাপলার স্বামী নাজমুল ১৭ মাসের ট্রেনিংয়ের জন্য কোরিয়ায় যাওয়ার কারণে ঢাকা থেকে বাসার সব মালামাল ও সাত বছরের একমাত্র ছেলেকে জয়পুরহাট পৌর শহরের শান্তিনগর এলাকায় বাসা ভাড়া নিয়ে গত মঙ্গলবার (৩০ জুলাই) তাদের রেখে যায়। শুক্রবার (২ আগস্ট) দুপুর থেকেই শাপলার জ্বর শুরু হলে তাকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সাত মাসের অন্তঃসত্ত্বা ও ডায়াবেটিস থাকার কারণে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা শনিবার রাতে তাকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠায়। সোমবার ভোরে সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি বলেন, নাজমুল কোরিয়ার ফ্লাইটে যাওয়ার সময় শাপলা হাসপাতালে ভর্তি হলেও নাজমুলকে তার ডেঙ্গু জ্বরের খবর দিতে নিষেধ করেন শাপলা।

রাশেদুজ্জামান/জেডএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]