ভবনে এডিস মশার লার্ভা, ইউনাইটেড গ্রুপকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০৩ আগস্ট ২০১৯

এডিস মশার বংশবিস্তার রোধ করে ডেঙ্গু নিয়ন্ত্রণের লক্ষ্যে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

শনিবার দুপুরে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযানে তিনি গুলশান-২ এ অবস্থিত ইউনাইটেড গ্রুপের বেজমেন্টে অপরিচ্ছন্ন ও স্যাঁতস্যাঁতে পরিবেশ এবং দীর্ঘদিন ধরে জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা, এডিস মশা বংশবিস্তারের উপযোগী পরিবেশ দেখতে পান।

এ অপরাধে ভ্রাম্যমাণ আদালত ইউনাইটেড গ্রুপকে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী দুই লাখ টাকা জরিমানা করেন।

এদিকে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

প্রসঙ্গত, সম্প্রতি রাজধানীর বিভিন্ন নির্মাণাধীন ভবনে গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংসে অভিযান পরিচালনা শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এছাড়া নগরবাসীকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ-সংক্রান্ত পরামর্শ প্রদানের লক্ষ্যে ডিএনসিসির নগর ভবনে একটি কল সেন্টার চালু করা হয়েছে।

কল সেন্টারটির নম্বর ০১৯৩২-৬৬৫৫৪৪। এই নম্বরে যে কেউ ফোন করে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। ডিএনসিসির কল সেন্টারটিতে দিন-রাত ২৪ ঘণ্টা চিকিৎসকরা ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে পরামর্শ দিচ্ছেন।

এএস/বিএ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।