বেশি দামে বিক্রি হচ্ছে ডেঙ্গু টেস্টের রি-এজেন্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ০১ আগস্ট ২০১৯

কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করছে ডেঙ্গু রোগ শনাক্তকরণের রি-এজেন্ট। রাজধানীর তোপখানা রোডের মোস্তফা সার্জিকালে অভিযান করে যার প্রমাণ মিলেছে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি আদায় করায় পদ্মা জেনারেল হসপিটালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর নেতৃত্বে অভিযান করে এ জরিমানা করা হয়। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী পরিচালক আফরোজা রহমান ও আব্দুল জব্বার মন্ডল।

b-o2

আফরোজা রহমান জানান, ডেঙ্গু শনাক্তকরণের রি-এজেন্ট সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য অপেক্ষা বেশি মূল্যে বিক্রি করা হচ্ছে কিনা তা তদারকি করা হয়। এসময় রি-এজেন্ট সরকার নির্ধারিত মূল্যের চেয়েও বেশি দামে বিক্রির অভিযোগে মোস্তফা সার্জিকালকে ১ লাখ টাকা এবং ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি আদায় করায় কাঁঠালবাগান এলাকার পদ্মা জেনারেল হসপিটালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া যেসব প্রতিষ্ঠান রিএজেন্ট বিক্রি করেন তাদেরকে নিয়ে মতবিনিময়ের সভা করা হয়। এবং তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণের পক্ষ থেকে সরকার নির্ধারিত মূল্য থেকে বেশি মূল্য না রাখার জন্য সতর্ক করা হয়।

এসআই/এসএইচএস/এমকেএইচ

টাইমলাইন