মাদারীপুরে ডেঙ্গুতে আরও এক যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৫ আগস্ট ২০১৯

মাদারীপুরের শিবচরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রিপন হাওলাদার (৩০) নামে আরও এক যুবক মারা গেছেন। এনিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে জেলায় পাঁচ জনের মৃত্যু হলো।

রিপন শিবচর উপজেলার সন্নাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের হাবিবুর রহমান হাওলাদারের ছেলে। তিনি ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তিনদিন আগে জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা থেকে আসেন রিপন। পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান তিনি। ডেঙ্গু শনাক্ত হলে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হতে বলেন চিকিৎসক। তবে রিপন ফরিদপুরে না গিয়ে বাড়ি চলে যান।

রোববার রাতে তার অবস্থা গুরুতর হলে আবার শিবচর হাসপাতালে নেয়া হয়। এ সময় চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে রিপন মারা যান।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (টিএইচও) মোকাদ্দেস আলি জানান, চিকিৎসাধীন অবস্থায় রিপন নামে এক রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। রিপন ঢাকা থেকে আক্রান্ত হয়ে শিবচরে এসেছিলেন।

এদিকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার রুবেল হোসেনের মেয়ে শারমিন আক্তার (২২), বুধবার রাতে ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে শিবচরের সলু বেপারীর কান্দি এলাকার বাবু খানের ছেলে ফারুক খান (২২) ও তার আগের দিন মঙ্গলবার কালকিনি উপজেলার পৌরসভার ঠেঙ্গামারা গ্রামের বারেক বেপারীর ছেলে জুলহাস বেপারী (৪৫) ঢাকায় মারা গেছেন। এছাড়াও শনিবার নাদিরা বেগম নামে এক নারী কালকিনিতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, এলজিএসপির অর্থায়নে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা ডেঙ্গু প্রতিরোধে ওষুধ দেয়ার জন্য ফগার মেশিন কিনতে পারবেন। উপজেলা নির্বাহী অফিসারদের সঙ্গে আলোচনা করে তাদের এই সিদ্ধান্ত নেয়ার জন্য অনুরোধ জানান তিনি।

নাসিরুল হক/এফএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]