কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫৩ ডেঙ্গু রোগী!

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩০ পিএম, ২৩ জুলাই ২০১৯

দেশের অন্যান্য হাসপাতালের মতো রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালেও ভর্তি হচ্ছেন ডেঙ্গুতে আক্রান্তরা। বর্তমানে এই হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৫৩ জন। এর মধ্য মহিলা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ১৮ জন আর পুরুষ ওয়ার্ডে ৩৫ জন।

মঙ্গলবার বেলা ১২টায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নাজমুল হাসান জানান, ডেঙ্গু আক্রান্ত এ হাসপাতালে কোনো রোগী মারা যায়নি। হাসপাতালটির মেডিসিন মহিলা ও পুরুষ ওয়ার্ডে সবাই ভর্তি আছেন। প্রতিদিনই এই হাসপাতালে নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন।

তিনি আরও জানান, মঙ্গলবার (২৩ জুলাই) এখানে ভর্তি হয়েছেন ৭ জন। এর মধ্যে পুরুষ ৬ জন এবং মহিলা একজন। জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত সবমিলিয়ে আড়াইশ ডেঙ্গু রোগী ভর্তি হলেও বর্তমানে ৫৩ জন রোগী কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মহিলা ওয়ার্ডে উম্মে কুলসুম নামে এক রোগীর ভাই ময়নারের সঙ্গে কথা হয়। তিনি বলেন, ‘ভাষান বস্তিতে থাকি আমরা। জ্বর হয়েছে তিনদিন ধরে। সঙ্গে কাঁপুনি। জ্বরের তীব্রতা বাড়ায় আজ সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছি। এখানে আসার পর বিশেষজ্ঞ ডাক্তার দেখেছেন। ওষুধ দিয়েছেন। স্যালাইন চলছে। আগের চাইতে কিছুটা ভালো অনুভব করছি।'

আরএম/এমআরএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :