রাজবাড়ীতে বাড়ছে ডেঙ্গু রোগী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ৩১ জুলাই ২০১৯
ফাইল ছবি

জেলা সদর হাসপাতালসহ রাজবাড়ীর চার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত ২৮ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে অনেকের রাজধানী থেকে রাজবাড়ী আসার পর পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েছে।

বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে ৪ জন, বালিয়াকান্দি ও পাংশায় ১ জন করে রোগী চিকিৎসাধীন রয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া ২২ জন বিভিন্ন হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোরে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে সদর হাসপাতালে ডেঙ্গু রোগী শনাক্তে শতভাগ পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা না থাকায় রোগীদের বাইরের ক্লিনিক থেকে রক্ত পরীক্ষা করতে হচ্ছে। হাসপাতাল থেকে দেয়া হচ্ছে চিকিৎসা এবং সচেতনতামূলক পরামর্শ। তবে আজ (বুধবার) সরকারিভাবে ডেঙ্গু পরীক্ষার কিট আসার কথা রয়েছে। কিট আসলে সদর হাসপাতালে বিনামূল্যে পরীক্ষা করা হবে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত রাজবাড়ী সদর হাসপাতালে ১৮ জন, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন, বালিয়াকান্দিতে ১ জন ও পাংশায় ৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার বলেন, বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে মোট ২৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে বর্তমানে ৬ জন ভর্তি রয়েছেন, বাকিরা ইনডোর ও আউটডোরে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ডেঙ্গু শনাক্তে আজ কিট আসার কথা রয়েছে। কিট আসলে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হবে।

রুবেলুর রহমান/এমএমজেড/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]