২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৯০২ ডেঙ্গু রোগী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৭ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৯

ডেঙ্গু রোগীর সংখ্যা আবার বাড়ল। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯০২ জন রোগী।

শনিবার (৩১ আগস্ট) সকাল ৮টা থেকে আজ রোববার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪০৫ জন এবং বিভিন্ন বিভাগীয় হাসপাতালে ৪৯৭ জন ভর্তি হন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৭৬০ জন। এ হিসাবে আগের দিনের তুলনায় ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৪২ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, চলতি বছর ১ জানুয়ারি থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭১ হাজার ৯৭ জন।

তাদের মধ্যে জানুয়ারিতে ৩৮ জন, ফেব্রুয়ারিতে ১৮ জন, মার্চে ১৭ জন, এপ্রিলে ৫৮ জন, মেতে ১৯৩ জন, জুনে ১ হাজার ৮৮৪ জন, জুলাইয়ে ১৬ হাজার ২৫৩ জন ও ৩১ আগস্ট পর্যন্ত ৭০ হাজার ১৯৫ জন।

এমইউ/বিএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]