ডেঙ্গু টেস্টে বাড়তি ফি : ৫ হাসপাতালকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ৩১ জুলাই ২০১৯

ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি নেওয়ার অপরাধে রাজধানীর ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতাল, সেন্ট্রাল হাসপাতাল, ল্যাব সাইন্স, ধানমন্ডি ক্লিনিক এবং গ্রীন লাইফ হাসপাতালকে ৪ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পৃথক অভিযানে এ জরিমানা করা হয়।

র‍্যাব জানায়, বুধবার (৩১ জুলাই) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযানে ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতালে অতিরিক্ত ফি নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এছাড়া ওই হাসপাতালের পরিবেশ অত্যন্ত নোংরা থাকায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে মঙ্গলবার (৩০ জুলাই) অভিযান চালিয়ে ডেঙ্গু জ্বরের টেস্টে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে কয়েকটি হাসপাতালকে তলব করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার (৩১ জুলাই) কারওয়ার বাজারের কার্যালয়ে শুনানির পর সেন্ট্রাল হাসপাতাল, ল্যাব সাইন্স, ধানমন্ডি ক্লিনিক এবং গ্রীন লাইফ হাসপাতালকে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল মঙ্গলবার (৩০ জুলাই) ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে ল্যাবএইড ও ইবনে সিনা হাসপাতালকে যথাক্রমে ৫০ হাজার ও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/এআর/আরএস/জেআইএম

টাইমলাইন