২৪ ঘণ্টায় টাঙ্গাইলের হাসপাতালে ৩৫ ডেঙ্গু রোগী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ০৫ আগস্ট ২০১৯

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ৩৫ জন ভর্তি হয়েছে। ফলে টাঙ্গাইলে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২০ জন।

এদিকে চিকিৎসা নিয়ে আরও ২৭ রোগী হাসপাতাল ছেড়েছেন। সোমবার দুপুর পর্যন্ত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৪৫ জন ও মির্জাপুর কুমুদিনী হাসপাতালের ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর আগে গত রোববার ৬২ জন এবং গত শনিবার ৯০ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে এ হাসপাতালে ১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন এবং ১৭ জন রোগী চিকিৎসা নিয়ে চলে গেছেন। এসব রোগীদের জন্য মেডিসিন বিভাগসহ বিভিন্ন ওয়ার্ডে আলাদা সেবার ব্যবস্থা করা হয়েছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন শরীফ হোসেন খান জানান, নাগরপুর ও সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করে রোগী চিকিৎসাধীন আছেন।

এছাড়াও ঘাটাইলে ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে আর বাকি ১২ জনকে স্থানীয় বেসরকারি ক্লিনিকগুলোতে চিকিৎসা দেয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইফুর রহমান।

এদিকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালের পরিচালক প্রদীপ কুমার রায় জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। ১০ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে চেলে গেছে। আজ সোমবার কুমুদিনী হাসপাতালে ২৪ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

আরিফ উর রহমান টগর/এফএ/পিআর

টাইমলাইন