চলে গেলেন রিতাও

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৯ জুলাই ২০১৯

>> ঢামেক হাসপাতালে ডেঙ্গুতে সাতজনের প্রাণহানি
>> জুলাই পর্যন্ত ২০১১ ডেঙ্গু রোগী ভর্তি
>> শুধু জুলাইয়ে ভর্তি হয়েছেন ১৮৫৮ জন

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিতা (২৮) নামে আরেকজন ডেঙ্গু রোগী মারা গেছেন।

ঢামেক হাসপাতালের জেনারেল আইসিইউতে সোমবার সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বাড়ি গাজীপুরে।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রিতা নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি গত ২৬ জুলাই ঢামেক হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে ২৭ জুলাই তাকে আইসিউতে নেয়া হয়।

ডা. নাসির উদ্দিন জানান, এ নিয়ে ঢামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর মৃত্যুর সংখ্যা ৭ জন। এর মধ্যে জুলাইয়ে ৬ জন ও জুনে একজন মারা গেছেন।

নিহত অন্যরা হলেন- ফরিদপুরের রাবেয়া (৫০), আজমপুরের ফাতেমা (৪৩), এলিফ্যান্ট রোডের নাসিমা (৩৩), কামরাঙ্গীরচরের হাফিজা (৬১), ডেমরার রাজু (২০) ও লালবাগের ফরহাদ (৪৪)। বর্তমানে ঢামেক হাসপাতালে মোট ৫২০ ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

ঢামেক সূত্রে জানা গেছে, এ বছরের জুলাই মাস পর্যন্ত ঢামেক হাসপাতালে ডেঙ্গু রোগে ভর্তি হয়েছে মোট ২০১১ জন; যার মধ্যে শুধু জুলাইয়ে ১৮৫৮ জন ভর্তি হয়েছেন। এ ছাড়াও এ বছরের জানুয়ারিতে তিনজন, (ফেব্রুয়ারি শূন্য) মার্চে চারজন, এপ্রিলে তিনজন, মে মাসে ৮ জন, জুনে ১৩৫ ভর্তি হন। তবে জুলাইয়ের ২৮ দিনে একলাফে এ সংখ্যা ১৮৫৮ জনে গিয়ে দাঁড়িয়েছে।

এআর/এনডিএস/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।