ডেঙ্গুর নতুন রেকর্ড : ২৪ ঘণ্টায় হাসপাতালে ৫৬০ জন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৪ জুলাই ২০১৯

রাজধানীতে একদিনে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হওয়ার নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে ৫৬০ রোগী ভর্তি হয়েছেন। এ হিসাবে প্রতি ৩ মিনিটে কোনো না কোনো হাসপাতালে নতুন করে একজন করে ডেঙ্গুতে আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন। এ নিয়ে চলতি জুলাই মাসে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪২১ জনে দাঁড়াল।

স্বাস্থ্য অধিদফতরের হেল্থ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১ জানুয়ারি থেকে আজ বুধবার (২৪ জুলাই) পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮ হাজার ৫৬৫। তাদের মধ্যে বর্তমানে হাসপাতালগুলোতে ভর্তি ২ হাজার ৬৫। ইতোমধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬ হাজার ৪৯৯ জন। ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তার সঙ্গে আলাপকালে জানা গেছে, গত ২২ জুলাইয়ের পর থেকে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলছে। ২২ জুলাই রোগীর সংখ্যা ৩১৯ জন থাকলেও এরপর যথাক্রমে ৪০৮, ৪৭৩ ও ৫৬০ জনে উন্নীত হয়।

কর্মকর্তাদের দাবি, সম্প্রতি বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকে ডেঙ্গু আক্রান্ত রোগীর তথ্য নিয়মিত পাঠানোর ফলে সংখ্যা বেড়েছে।

এমইউ/এসআর/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]