এবার সাতক্ষীরায় ডেঙ্গু রোগী শনাক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১০:১৯ এএম, ২৫ জুলাই ২০১৯

এবার সাতক্ষীরায় ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। সাতক্ষীরা সদর হাসপাতালের ২নং ওয়ার্ডের ৬নং বেডে চিকিৎসাধীন রয়েছেন ডেঙ্গু আক্রান্ত রোগী হামিদুল ইসলাম। ২২ জুলাই জ্বর নিয়ে সদর হাসপাতালে ভর্তি হন তিনি। পরে চিকিৎসক রোগীর ডেঙ্গু হয়েছে বলে নিশ্চিত করেন।

হামিদুল ইসলাম আশাশুনি উপজেলার দরগাপুর ইউনিয়নের রামনগর গ্রামের বাবুর আলীর ছেলে। সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তামিমা হোসেন জানান, পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে হামিদুল ইসলামের ডেঙ্গু জ্বর হয়েছে। তার অবস্থা এখন ভালো। সাতক্ষীরায় তিনিই প্রথম ডেঙ্গু রোগী বলেও জানান এ চিকিৎসক।

চিকিৎসাধীন হামিদুল ইসলাম জানান, জ্বর অবস্থায় তিনি সদর হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়ে সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে প্রচারণা, জনসচেতনতা বৃদ্ধি করা, ঘুমানোর সময় মশারি ব্যবহার করা, বাড়ির আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, রাজধানী ঢাকায় একদিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে ৫৬০ রোগী ভর্তি হয়েছেন। এ হিসাবে প্রতি ৩ মিনিটে কোনো না কোনো হাসপাতালে নতুন করে একজন করে ডেঙ্গুতে আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন। এ নিয়ে চলতি জুলাই মাসে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪২১ জনে দাঁড়াল।

আকরামুল ইসলাম/এমআরএম/জেআইএম

টাইমলাইন