বরিশালে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৯ আগস্ট ২০১৯

বরিশালে ডেঙ্গু জ্বরে আক্রন্ত হয়ে মো. মজিবর রহমান (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মজিবুর রহমান বরগুনার পৌরসভার চরকলোনী এলাকার আবুল হাসেম মোল্লার ছেলে ও বরগুনা জেলা রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বরগুনা সদর উপজেলা পরিষদের সদ্য সাবেক উপজেলার পরিষদ চেয়ারম্যান ও জেলা শ্রমীক লীগের সভাপতি মো. আব্বাস হোসেন মন্টুর বড় ভাই।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকীর হোসেন জানান, মজিবর রহমান ডেঙ্গু ও ডায়রিয়া আক্রান্ত হয়ে বরগুনা হাসপাতালে ভর্তি ছিলেন। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় রাত সাড়ে ১১টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। তার চিকিৎসায় যথেষ্ট সময় পাওয়া যায়নি।

বরগুনা জেনারেল হাসপাতালে সূত্রে জানা গেছে, গত ৭ আগস্ট রাত ২টার দিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত মজিবুর রহমানকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গত ১০ দিনের ব্যবধানে তিনজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া বরিশালের গৌরনদী উপজেলায় গত ৩০ জুলাই ডেঙ্গু আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু হয়।

ডা. এসএম বাকীর হোসেন জানান, বরিশাল মেডিকেলে ডেঙ্গু জ্বরে আক্রন্ত হয়ে বর্তমানে ভর্তি রয়েছেন ২৭৫ জন রোগী। গত দেড় মাসে চিকিৎসা নিয়েছেন প্রায় ৬০৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৯ জন রোগী।

সাইফ আমীন/আরএআর/এমকেএইচ

টাইমলাইন