মন্ত্রী-মেয়রদের গণঐক্যের ‘লাল কার্ড’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ০৪ আগস্ট ২০১৯

এডিস মশা নির্মূলে সিটি কর্পোরেশনের দুর্নীতি ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ এনে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রকে লালকার্ড প্রদর্শন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ গণঐক্য।

জাতীয় প্রেস ক্লাবের সামনে রোববার (৪ আগস্ট) মানবন্ধনের মাধ্যমে এ ‘লাল কাডর্’ প্রদর্শন করে সংগঠনটি।

এ সময় বাংলাদেশ গণঐক্যের সভাপতি আরমান হোসেন পলাশ বলেন, ‘মশা নিধনের দায়িত্ব সিটি কর্পোরেশনের। তাদের ব্যর্থতার ফলে এবং দুর্নীতির ফলে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় মহামারি রূপ নিয়েছে ডেঙ্গু জ্বর। মশা নিধনে নিয়োজিত সিটি কর্পোরেশন কর্মকর্তা-কর্মচারীরা দুর্নীতিবাজ, ঘুষখোর। তাই মশা নিধনের পরিবর্তে কয়েল ব্যবসায়ী ও মশার ওষুধ বাজারজাতকারী প্রতিষ্ঠানকে সুযোগ করে দিয়েছে।’

তিনি বলেন, ‘ডেঙ্গু আক্রান্ত হয়ে হাজার হাজার মানুষ হাসপাতালে, মৃতের সংখ্যা সারাদেশে প্রায় ৭০ জন। মৃত্যুর হার উদ্বেগজনক হারে বাড়ছে। আমরা দাবি করছি ডেঙ্গু নির্মূলে স্বাস্থ্য মন্ত্রণালয় স্পেশাল টাস্কফোর্স গঠন করুক। এ ব্যর্থতা ঢাকার দুই সিটি কর্পোরেশনের এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের। তাই ঢাকার উভয় সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে ব্যর্থতার দায়ে লাল কার্ড প্রদর্শন করছি।’

মানববন্ধনে আরও বক্তব্য দেন- জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন অর রশীদ খান, জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈশা, গণঐক্যের বিপ্লব হাসান প্রমুখ।

কেএইচ/এনডিএস/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।