বিনামূল্যে বেসরকারি ক্লিনিকে ডেঙ্গুর চিকিৎসা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ০১ আগস্ট ২০১৯

ফরিদপুরে ডেঙ্গু রোগীদের বিনামূল্যে সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে জেলা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি। বৃহস্পতিবার শহরের নিলটুলী এলাকার বেসরকারি হাসপাতাল আরোগ্য সদনের সম্মেলন কক্ষে ডেঙ্গু প্রতিরোধ সভায় এ ঘোষণা দেয়া হয়।

সভায় বক্তব্য দেন ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ এনামুল হক, ডেপুটি সিভিল সার্জন ডা. আফজাল হোসেন, আরোগ্য সদনের ব্যবস্থাপনা পরিচালক আওলাদ হোসেন বাবর, জেলা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো.করমউদ্দিন প্রমুখ।

সভায় জানানো হয়, ডেঙ্গু রোগীর চিকিৎসা ব্যয়বহুল। তাই মানবিক দিক বিবেচনা করে ডেঙ্গুর প্রাথমিক পরীক্ষা, চিকিৎসক ফি এবং বেডের ভাড়া না নিয়ে অর্থাৎ বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে শহরের প্রায় ১০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে। একই সঙ্গে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় ৪টি রক্তদাতা প্রতিষ্ঠানকে তৈরি থাকতে বলা হয়েছে। তবে এক্ষেত্রে চিকিৎসা সেবা পেতে রোগীদেরকে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের কাছ থেকে অনুমোদন নিয়ে আসতে হবে।

এ সময় ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ এনামুল হক জানান, ফরিদপুরের হাসপাতালগুলোতে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৮৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। সামনের দিনগুলোতে এ সংখ্যা আরও বাড়তে পারে।

বি কে সিকদার সজল/আরএআর/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]