ভোলায় ১০ ডেঙ্গু শনাক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২৯ জুলাই ২০১৯

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহে ভোলা সদর হাসপাতালে মোট ১০ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে সোমবার দুপুর পর্যন্ত ভোলা সদর হাসপাতালে ৩ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন। তারা সবাই কর্মস্থল ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গ্রামের বাড়ি ভোলায় আসেন। এরপর ভোলা সদর হাসপাতালে ভর্তি হন।

জেলা সির্ভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সঠিক নিয়ম-কানুন মেলে চললে কেউ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হবেন না। ঘরে পর্যাপ্ত আলো-বাতাস প্রবেশ করার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, বৃষ্টির পানি কোথাও যাতে জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। এমনকি ঘরের কোনো অংশে যেন পানি জমে না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে।

সবাইকে মশারি টাঙিয়ে ঘুমানোর অভ্যাস করার পরামর্শ দিয়ে তিনি বলেন, কেউ ডেঙ্গুতে আক্রান্ত হলে ভয় না পেয়ে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র ও হাসপাতালে চিকিৎসা নিতে হবে।

Bhola-Dangu--1

 

এদিকে ডেঙ্গু জ্বর সম্পর্কে সবাইকে সচেতন করতে আজ (সোমবার) দুপুরে ভোলা সদর হাসপাতালে জেলা সিভিল সার্জনের উদ্যোগে সচেনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় হাসপাতালে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা রোগীদের ডেঙ্গু সম্পর্কে সচেতন করা হয়।

ক্যাম্পেইনে ডাক্তার, নার্স, অফিস স্টাফসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

জুয়েল সাহা বিকাশ/এমএমজেড/এমকেএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।