বরিশালে ২৪ ঘণ্টায় ১৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৮ জুলাই ২০১৯

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) গত ২৪ ঘণ্টায় ১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। শনিবার পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১২ জন।

রোববার হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেঁড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত ২৫ জনের মধ্যে ২০ জন পুরুষ এবং পাঁচজন নারী। এদের বেশির ভাগ রোগী ঢাকা থেকে আক্রন্ত হয়ে বরিশালে এসেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, জুন মাসে বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য কোচিং করতে ঢাকায় যান নগরীর ঝাউতলা এলাকার নাজমুল হাসানের ছেলে রিফাতুল ইসলাম। কিছু দিনের মধ্যে জ্বর নিয়ে বরিশালে ফিরে আসেন রিফাতুল। ভর্তি হন হাসপাতালে। ধরা পড়ে তিনি ডেঙ্গু আক্রান্ত। দুই সপ্তাহ চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে যান রিফাতুল। সেই থেকে বরিশালে ডেঙ্গু রোগীর প্রাদুর্ভাব দেখা দেয়।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন বলেন, শনিবার পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ১২ জন। তবে ২৪ ঘণ্টার ব্যবধানে হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেঁড়ে ২৫ জনে দাঁড়ায়। এদের বেশির ভাগ রাগী ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বরিশালে এসেছেন। স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন এমন খবর পাওয়া যায়নি। তবে বরিশালে ডেঙ্গু পরিস্থিতি এখনো জটিল আকার ধারণ করেনি। তাই ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কিছু হয়নি।

ডা. এসএম বাকির হোসেন আরও বলেন, জনসাধারণের জন্য আমাদের পরামর্শ হলো- জ্বর হলে কোনো অবহেলা করা যাবে না। প্যারাসিটামল ছাড়া অন্য কোনো ব্যথানাশক ওষুধ সেবন করাও ঠিক হবে না। জ্বর হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন।

সাইফ আমীন/এএম/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]